9.8 C
New York
Saturday, April 13, 2024

Buy now

spot_img

মহানগর ডিবি’র অভিযানে বিপুল পরিমাণ ভেজাল কীটনাশক ঔষধ উদ্ধার

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী মহানগরীতে বিপুল পরিমাণ ভেজাল কীটনাশক ঔষধসহ ৩ জনকে আটক করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল বিকেল ৫ঃ৩০ টার সময় রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার আমচত্ত্বর মোড় চেকপোস্ট স্থাপন করে বর্ণিত ট্রাকটি আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলো রাজশাহী জেলার বাগমারা থানার দেওপাড়া মধ্যপাড়া গ্রামের মোঃ এছার উদ্দিনের ছেলে মোঃ মাহাবুব আলম (৩৩), হাট গাঙ্গোপাড়া গ্রামের মোঃ দুলালের ছেলে মোঃ আশিক (২০) ও বানাইপুর গ্রামের মোঃ সাইদুর রহমানের ছেলে মোঃ সোহেল রানা (২৬)।
আরএমপি’র সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়ের নির্দেশনায় রাজশাহী মহানগরীকে অপরাধ মুক্ত ও মাদক, জুয়া, চোরাচালান নির্মূল ও ভেজালপন্য মুক্ত করার লক্ষে কাজ করে যাচ্ছে আরএমপি।

এরই ধারাবাহিকতায় রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ আরেফিন জুয়েল এর সার্বিক তত্ত্বাবধায়নে, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(ডিবি) জনাব মোঃ আব্দুল্লাহ আল মাসুদ এর নেতৃত্বে গোয়েন্দা পুলিশের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) জনাব মোঃ আশিক ইকবাল ও তার টিম গতকাল ১৩ জুন ২০২১ তারিখ সকাল থেকে মহানগরী এলাকায় মাদক ও চোরাচালন উদ্ধার এবং অন্যান্য অভিযান ডিউটি করছিলো। এসময় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, একটি ট্রাক বোঝাই ভেজাল কীটনাশক ঔষধ বহন করে শাহমখদুম থানার আমচত্বর মোড় দিয়ে বাগমারার দিকে যাবে।

উক্ত সংবাদের প্রেক্ষিতে ডিবি পুলিশের ঐ টিম বিকেল ৫.৩০ টায় রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার আমচত্ত্বর মোড় চেকপোস্ট স্থাপন করে বর্ণিত ট্রাকটি আটক করে। এরপর ট্রাকের চালক মোঃ সোহেল রানা ও তার সঙ্গী মোঃ আশিক (২০)কে জিজ্ঞাসাবাদ করলে তারা কোন সন্তোষজনক উত্তর দিতে পারে না।  এরপর ট্রাক তল্লাশী করে ৪,৭২,৮৫০ টাকা মূল্যের ২৪৫ টি কার্টুনে ২৪৫০ কেজি বাসুডিন ডায়াজিনন ১০ জি ভেজাল কীটনাশক ঔষধ উদ্ধার হয় এবং তাদেরকে গ্রেফতার করে কীটনাশক বহনকারী ট্রাকটি জব্দ করা হয়।
গ্রেফতারকৃত আসামীরা জিজ্ঞাসাবাদে জানায়, ভেজাল কিটনাশক গুলো প্রধান আসামী মোঃ মাহবুবের। তার নিকট পৌঁছানোর জন্য ট্রাকে উক্ত ভেজাল কিটনাশক গুলো বহন করছিলো। পরবর্তীতে তাদের দেওয়া তথ্যমতে আজ সকাল ৬.১৫ টায় অভিযান পরিচালনা করে আসামী মাহবুবকে তার বাড়ী হতে গ্রেফতার করে ডিবি অফিসে আনা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী মাহবুব ভেজাল কীটনাশক ঔষধের অবৈধ ব্যবসার সাথে জড়িত। সে আরো জানায়, উক্ত ভেজাল কীটনাশক ঔষধ সংগ্রহ করে মোঃ মোখলেছুর রহমান (৩০) এবং নওগাঁ জেলার নিয়ামতপুর থানার কামারপাড়া বাজারের রশিদ এন্টারপ্রাইজ এর মালিক মোঃ কাউছার আলী (৪৮)দ্বয়ের মাধ্যমে বাজারজাত করে থাকে। তারা দীর্ঘদিন যাবত উক্ত ভেজাল কীটনাশক ঔষধ অবৈধভাবে সংগ্রহ করে রাজশাহী মহানগরীসহ পাশ্ববর্তী জেলায় বাজারজাত ও সরবরাহ করে আসছিলো।
গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Related Articles

Leave a reply

Please enter your comment!
Please enter your name here

Stay Connected

0FansLike
2,859FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -spot_img

Latest Articles

অনুবাদ