আন্ডার ডিসপ্লে ক্যামেরা

দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে হাজির হল Xiaomi Mi Mix 4। এটিই কোম্পানির প্রথম কমার্শিয়াল ফোন, যাতে আন্ডার ডিসপ্লে ক্যামেরা রয়েছে। অভিনব এক সেলফি ক্য়ামেরা প্রযুক্তি দেওয়া হয়েছে এই ফোনে, যা ফ্রন্ট ফেসিং সেন্সরকে ডিসপ্লের ভিতরে লুকিয়ে রাখে। Xiaomi-র তরফে এই অত্যাধুনিক প্রযুক্তিকে বলা হচ্ছে, ‘ক্যামেরা আন্ডার প্যানেল’ বা CUP। এই ফোনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং স্টিরিও স্পিকার্স। ফোনের দাম-সহ ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নেওয়া যাক।

Xiaomi Mi Mix 4 দাম – (Xiaomi Mi Mix 4 Price)

আপাতত এই ফোনটি লঞ্চ করা হয়েছে কেবল মাত্র চিনের মার্কেটের জন্যই। ফোনটির মোট দুটি স্টোরেজ ভ্যারিয়্যান্ট রয়েছে। এদের মধ্যে 8GB RAM ও 128GB স্টোরেজ স্পেসের Mi Mix 4 এর দাম CNY 4,999 বা ভারতীয় মূল্যে প্রায় 57,400 টাকা। অন্য দিকে আবার ফোনটির 8GB RAM ও 256GB স্টোরেজ মডেলের দাম CNY 5,299 বা ভারতীয় মূল্যে প্রায় 60,800 টাকা।

Xiaomi Mi Mix 4 স্পেসিফিকেশনস, ফিচার্স – (Xiaomi Mi Mix 4 Specifications, Features)

Mi Mix 4 ফোনে একটি 6.67 ইঞ্চির ফুল HD+ ডিসপ্লে দেওয়া হয়েছে, যার অ্যাসপেক্ট রেশিও 20:9 এবং রিফ্রেশ রেট 120Hz। এটি আসলে একটি 10bit TrueColor AMOLED ডিসপ্লে। এছাড়াও, এই কার্ভড ডিসপ্লে HDR10+ এবং Dolby Vision সাপোর্ট করবে এবং কর্নিং গ্লাস ভিক্টাস দ্বারা সুরক্ষিত। পারফরম্যান্সের জন্য এই ফোনে একটি অক্টা-কোর Qualcomm Snapdragon 888+ প্রসেসর দেওয়া হয়েছে।
ক্যামেরা সেটআপের দিক থেকে দুরন্ত এই ফোন। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের এই ফোনে রয়েছে একটি 108MP প্রাইমারি HMX সেন্সর, যার অ্যাপার্চার f/1.95 এবং অপ্টিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন সাপোর্ট করে। এছাড়া, সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে রয়েছে একটি 13MP সেন্সর, যা টেলিফোটো লেন্স হিসেবে কাজ করবে এবং একটি 8MP আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে থাকছে একটি 20MP ফ্রন্ট ফেসিং ক্যামেরা, যাতে CUP প্রযুক্তি রয়েছে এবং 400ppi ডেনসিটি পাওয়া সম্ভব।
কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে 5G, 4G LTE, Wi-Fi 6, Bluetooth, GPS/ A-GPS, এবং একটি USB Type-C চার্জিং পোর্ট দেওয়া হয়েছে। অত্যন্ত শক্তিশালী 4,500mAh ব্যাটারি থাকছে এই ফোনে, যা 120W ওয়্যার্ড চার্জিং এবং 50W ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। ফোনটির ওজন মাত্র 225 গ্রাম এবং থিকনেস 8.02mm।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here