সাদাকালো ডেস্কঃ- এই একটি সংবাদ শোনার জন্য অধীর আগ্রহে গত ২টি সপ্তাহ অপেক্ষায় মেসি এবং বার্সেলোনার ভক্ত-সমর্থকরা। কবে মেসির কাছ থেকে একটি ঘোষণা আসবে যে, তিনি আর বার্সা ছেড়ে যাচ্ছেন না। ন্যু ক্যাম্পেই থাকতেছেন এবং এ লক্ষ্যে নতুন চুক্তিতে সম্মত হয়েছেন।

অবশেষে বহুল প্রতিক্ষিত সেই চুক্তিটি সম্পন্ন হতে যাচ্ছে। বার্সার সঙ্গে নতুন চুক্তিতে রাজি হয়েছেন মেসি। ইএসপিএন, মার্কা এবং গোল.কম জানিয়েছে এ তথ্য।

শুধু রাজি হওয়াই নয়, বিপুল পরিমানে আর্থিক কাটচাট করেই বার্সায় থাকছেন মেসি। বার্সা থেকে আগে যে পারিশ্রমিক মেসি পেতেন, তা থেকে বাড়ে তো না’ই, উল্টো ৫০ ভাগ পে কাটে (অর্ধেক পারিশ্রমিক কমে) রাজি হয়ে গেছেন তিনি।

স্প্যানিশ গণমাধ্যম এল ই-স্পোর্টিউ রিপোর্ট প্রকাশ করেছে যে, মেসি এবং বার্সার মধ্যে চুক্তি সম্পন্ন হয়ে গেছে। নতুন চুক্তিটি হচ্ছে আগামী ৫ বছরের জন্য। আনুষ্ঠানিকভাবে তারা খুব শিগগিরই এ ব্যপারে ঘোষণা দিয়ে দেবেন।

কোপা আমেরিকার মাঝেই, গত ৩০ জুন বার্সেলোনার সঙ্গে আগের চার বছরের প্রায় ৬০০ মিলিয়ন ডলারের চুক্তির মেয়াদ শেষ হয়ে গিয়েছিল মেসির। এরপরই তিনি পরিণত হন ‘ফ্রি-এজেন্ট’ এ। অর্থ্যাৎ, যার কোনো ক্লাব। নিজের ইচ্ছামত যে কোনো ক্লাবেই যোগ দেয়ার ক্ষমতা ছিল তার।

যদিও গত মৌসুমের শেষে মেসির বার্সেলোনা ছাড়ার সম্ভাবনা তৈরি হওয়ার পরপরই পিএসজি ও ম্যানচেস্টার সিটি আর্জেন্টাইন তারকাকে দলে নিতে আগ্রহ প্রকাশ করেছিল। তবে বার্সার প্রেসিডেন্ট হিসেবে লাপোর্তার প্রত্যাবর্তনের পরেই মেসির ক্লাবে থেকে যাওয়ার সম্ভাবনা তৈরি হতে শুরু করে। অবশেষে সেটাই হতে চলেছে।

লাপোর্তা দায়িত্বে ফিরেই মেসিকে ধরে রাখার বিষয়ে আশা প্রকাশ করেছিলেন। তিনি সমর্থকদের আশ্বস্ত করেছিলেন মেসিকে ক্লাবের রেখে দেওয়ার বিষয়ে। যদিও বার্সেলোনার বর্তমান অর্থনৈতিক অবস্থার জন্য অনিশ্চিত দেখাচ্ছিল বিপুল অর্থ দিয়ে মেসিকে ধরে রাখার বিষয়ে।

লা লিগা প্রেসিডেন্ট হ্যাভিয়ের তেবাস বারবার সতর্কতা জারি করেছিলেন, মেসির সঙ্গে নতুন চুক্তি করতে গিয়ে ফাইনান্সিয়াল ফেয়ার প্লের নিয়ম ভঙ্গ করলে বার্সার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবেন তারা। অবশেষে পরিশ্রমিক নিয়ে সমঝোতায় পৌঁছনোয় শেষমেশ সেই লক্ষ্যে লাপোর্তা সফল হতে চলেছেন বলা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here