বাবলাবন গণহত্যা দিবস উপলক্ষে রাজশাহী প্রেসক্লাবের কর্মসূচি গ্রহণ

0
9
গণহত্যা

নিজস্ব প্রতিবেদক : বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ঐতিহাসিক বাবলাবন গণহত্যা দিবস। ১৯৭১ সালের এই দিনে স্বাধীনতা যুদ্ধের সময় রাজশাহীতে স্বাধীনতাকামী সতেরো জনকে পাকিস্তানী হানাদার বাহিনী তুলে নিয়ে গিয়ে নির্মমভাবে হত্যা করে। বিজয়ের পরপর ৩১ ডিসেম্বর পদ্মাচর শ্রীরামপুর বাবলাবন এলাকা থেকে তাদের দঁড়িতে বাঁধা লাশ উদ্ধার করা হয়।

দিবসটি স্মরণে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করেছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ১০টায় বাবলাবন স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, বিকেল ৪টায় সাহেব বাজার জিরো পয়েন্টে স্মরণ সমাবেশ ও দোয়া মাহফিল।

কর্মসূচিতে সভাপতিত্ব করবেন রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সাইদুর রহমান। সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মো. আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় অনুষ্ঠিতব্য বিকেলের সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের উপদেষ্টা ও মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহঃ সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহিন আক্তার রেনী।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য বিশিষ্ট কলামিস্ট বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা। বিশেষ অতিথির বক্তব্য রাখবেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য গোলাম সারওয়ার, রাজশাহী চেম্বারের সভাপতি ও শহীদ আলতাফ হোসেন পরিবারের সদস্য মাসুদুর রহমান রিংকু, শহীদ লেফটেনেন্ট সেলিম মঞ্চ রাজশাহীর সভাপতি প্রকৌশলী শামসুল আলম, রাজশাহী প্রেসক্লাবের সহ-সভাপতি আবু সালেহ মো. ফাত্তাহ, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহ-সভাপতি সালাউদ্দিন মিন্টু। সমাবেশে অংশ নেবেন বিভিন্ন শ্রেণীপেশার বিশিষ্টজনেরা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে