কলম ও মেধা দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে পাশে থাকুন : মেয়র লিটন

নিজস্ব প্রতিনিধি

0
16
বিনির্মাণে

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য নির্বাচিত হওয়ায়, আজ সন্ধ্যায় রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের দেয়া ফুলেল শুভেচ্ছা বিনিময়ের সময় বাংলাদেশ আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি মন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশন’র মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের আহবান জানিয়ে বলেন “কলম ও মেধা দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে পাশে থাকুন”।

তিনি বলেন, দীর্ঘ ৯ মাস মুক্তিযুদ্ধে তিরিশ লক্ষ শহীদের রক্তে আর মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে ২০০ বছরের পরাধীনতা থেকে মুক্ত হয়েছে বাংলাদেশ নামের এই ভূ-খণ্ড। সদ্য স্বাধীন এই দেশকে সোনার বাংলা বিনির্মানের যুদ্ধে স্বাধীনতা বিরোধী শত্রুদের হাতে স্বপরিবারে শহীদ হতে হয়েছে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাঙালীর জাতীয় জীবনের চার অকুতোভয় কান্ডারী তাজউদ্দীন আহমেদ, সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপটেন মনসুর ও এএইচএম কামারুজ্জামান’কে। মুক্তিযুদ্ধের লাখো শহীদ আর তাঁদের রক্তে ভেজা এই পবিত্র মাটিকে সোনার বাংলা বিনির্মানে অগ্রকান্ডারী হিসেবে আজও বলিষ্ঠ ভাবে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তাঁর এই সোনার বাংলা বিনির্মানের সহযাত্রী হিসেবে আমাকে আরও গুরু দায়িত্ব দেয়ায় অবশে কৃতজ্ঞতা জানাচ্ছি। সোনার বাংলা বিনির্মানে সাংবাদিকদের কলম ও মেধায় দেশকে এগিয়ে নেয়ার কাজে অগ্রনী ভূমিকা রাখতেও আহবান জানান তিনি।

শনিবার (৪ ডিসেম্বর) রাজশাহী নগর ভবনে সিটি মেয়রের কক্ষে জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সুযোগ্যপুত্র রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জননেতা এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত হওয়ায় রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানোর সময় তিনি একথা গুলো বলছিলেন।

তিনি আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া দল বাংলাদেশ আওয়ামী লীগ। উপমহাদেশের অন্যতম প্রাচীন ও বৃহত্তম দল। দলটি শাখা প্রশাখা বিস্তার করে সারাদেশে আনাচে কানাচে ছড়িয়ে পড়েছে। স্বাধীন একটি দেশ উপহার দিতে জাতির পিতা দলটি তিলে তিলে গড়ে তুলেছিলেন, তাঁরই কন্যা আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতে আজকে আরো শাখা-প্রশাখা বিস্তার করে পুরো দেশে ছড়িয়ে পড়েছে।

হয়তো উত্তরাঞ্চলের নেতৃত্বের শূণ্যতা পূরণ করার জন্য-ই মাননীয় প্রধানমন্ত্রী আমাকে সভাপতিমণ্ডলীর সদস্য মনোনিত করেছেন। এজন্য তাঁর প্রতি অশেষ কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার পিতা শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান বাংলাদেশ আওয়ামী লীগের শীর্ষ দুটি পদে ছিলেন। স্বাধীনতার পূর্বে নিখিল পাকিস্তান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। স্বাধীনতার পরে ১৯৭৪ সালে তাঁকে আওয়ামী লীগের সভাপতি করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি তাঁর মেধা, যোগ্যতা, প্রজ্ঞা, দেশপ্রেম ও ভালোবাসা দিয়ে উত্তরাঞ্চলসহ পুরো দেশের মানুষের অন্তরে স্থান করে নিয়েছিলেন।
মেয়র আরো বলেন, রাজশাহী মহানগরীর ব্যাপক উন্নয়ন কাজ চলমান আছে। প্রায় তিন হাজার কোটি টাকার সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ইতোমধ্যে এক হাজার কোটি টাকার কাজের টেন্ডার সম্পন্ন হয়েছে। আরো অনেক কাজ বাকি আছে, সেগুলো করতে হবে। নগরীতের প্রশস্ত সড়ক, ওয়ার্ডের অলি-গলি-পাড়ায়-মহল্লায় রাস্তা ও ড্রেন নির্মাণ কাজ চলছে। উন্নয়ন কাজ শেষ হলে রাজশাহী হবে দেখার মতো একটি শহর।

এ সময় রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের সভাপতি এশিয়ান টিভির রাজশাহী প্রতিনিধি আবু কাওসার মাখন, সাধারন সম্পাদক দৈনিক রুপালী দেশ’র রাজশাহী প্রতিনিধি রেজাউল করিম, সিনিয়র সহঃ সভাপতি আনন্দ টিভির রাজশাহী প্রতিনিধি শামসুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক দৈনিক স্বদেশ প্রতিদিন’র ব্যুরো প্রধান আল আমিন হোসেন, সাংগঠনিক সম্পাদক দি মুসলিম টাইমসের ব্যুরো চিফ লিয়াকত হোসেন, দপ্তর সম্পাদক দৈনিক স্বদেশ বিচিত্রার রাজশাহী প্রতিনিধি সাগর নোমানী, সদস্য দৈনিক বাংলাদেশ সমাচার’র রাজশাহী প্রতিনিধি জুবায়ের আলম রাজন, সদস্য সুমন হোসেন, হারুনুর রশিদ, আকীব, হৃদয় প্রমুখ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে