নেপাল চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের “ছাদবাগান”, প্রশংসায় মেয়র লিটন

0
4
নেপাল

নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ক্যাটাগরিতে প্রতিযোগিতার জন্য নির্মাতা জীবন শাহাদাৎ-এর পরিচালনায় বাংলাদেশের চলচ্চিত্র ‘ছাদবাগান’ মনোনয়ন পেয়েছে। শুক্রবার (৪ মার্চ) সন্ধ্যায় চলচ্চিত্রটির পোস্টার উন্মোচন করেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

চলচ্চিত্রটির শ্যুটিং হয়েছে রাজশাহীতে। এতে অভিনয় শিল্পী ও কলাকুশলীরা রাজশাহীর। চলচ্চিত্রটির প্রমোশনাল ও পোস্টার দেখে মেয়র ভূয়সী প্রশংসা করেন এবং নির্মাতাসহ সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা জানান। নির্মাতা জীবন শাহাদাৎ বলেন, বাংলাদেশের সুবর্ণ জয়ন্তীতে বাংলাদেশের সিনেমা আন্তর্জাতিক পর্যায়ে সিলেকশন পাওয়ায় একজন বাংলাদেশি হিসেবে আমি গর্ব অনুভব করছি।

উল্লেখ্য, নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিশ্বের ৪০টি দেশের চলচ্চিত্র প্রদর্শন হবে। ‘ছাদবাগান’ চলচ্চিত্রটি ভারতের গায়ক নচিকেতা চক্রবর্তীর ‘একদিন ঝড় থেমে যাবে’ গানটির থেকে অনুপ্রেরণা পেয়ে নির্মাণ করা হয়েছে। যেখানে করোনা মহামারী পরিস্থিতিতে এক দম্পতি যারা তাদের স্নেহময় সন্তান সমতুল্য গাছ নিয়ে গড়ে তোলা ছাদবাগান ছেড়ে গ্রামে চলে যাবার সিদ্ধান্ত নিতে বাধ্য হয়। এমন প্রেক্ষাপটে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে নিজেদের অসহায়ত্ব ও করুণ আর্তনাদের চিত্র ফুটে আসে। চলচ্চিত্রটির সংশ্লিষ্ট সবাইকে নচিকেতা চক্রবর্তী শুভেচ্ছা জানিয়েছেন। এটি প্রযোজনা করেন উদয় হাকিম।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে