রাজশাহী মুক্তদিবস উপলক্ষে উদীচী’র আলোচনা সভা অনুষ্ঠিত

সিজস্ব প্রতিনিধি

0
3

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, রাজশাহী জেলা সংসদ এর আয়োজিত ‘আর দেরি নয় উড়াও নিশান, রক্তে বাজুক প্রলয় বিষান’ এই স্লোগান নিয়ে রাজশাহী মুক্তদিবস পালন করা হয়েছে। আজ রবিবার (১৮ ডিসেম্বর) নগরীর আলুপট্টিতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটি পালন করা হয়। অনুষ্ঠানটি উদীচী শিল্পীগোষ্ঠী, রাজশাহী জেলার সহ- সাধারণ সম্পাদক বিধান চন্দ্র সরকার’র সঞ্চালনায় সভাপতিত্ব করেন উদীচী শিল্পী গোষ্ঠী, রাজশাহী জেলার সভাপতি জুলফিকার আহমেদ গোলাপ। অনুষ্ঠানের শুরুতে শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন উদীচী শিল্পী গোষ্ঠী, রাজশাহী জেলার সাধারণ সম্পাদক ব্রজেন্দ্রনাথ প্রামাণিক। এসময় আরো উপস্থিত ছিলেন উদীচী শিল্পী গোষ্ঠী, রাজশাহী জেলার সহ-সভাপতি অজিত কুমার মণ্ডল, বাংলাদেশ মহিলা পরিষদ, রাজশাহী জেলা শাখার সভাপতি কল্পনা রায়, মুক্তিযুদ্ধের অন্যতম গবেষক ওয়ালিউর রহমান বাবু, বীর মুক্তিযোদ্ধা ও শিক্ষকনেতা শফিকুর রহমান বাদশা, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, প্রগতি লেখক সংঘ, রাজশাহী জেলার সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ জিয়াউদ্দিন, খেলাঘরের আবু তালেব।

অনুষ্ঠানে বক্তারা বলেন ১৯৭১ সালে সহস্র রক্ত এবং ৩০ লক্ষ্য শহিদ ও ২ লক্ষ্য মা-বোনের সম্ভ্রাব’র বিনিময়ে এবং পাক বাহিনীর আত্মসমর্পণে যে স্বাধীনতা আমরা পেয়েছি তা আনুষ্ঠানিক ভাবে পূর্ণতা পেয়েছিলো ১৬ ডিসেম্বর। তবে এর আগেই বাংলাদেশের কিছু কিছু অঞ্চল মুক্ত হয়েছিলো। কিন্তু স্বাধীনতা অর্জন হলেও পাকহানাদার বাহিনীর কবল থেকে রাজশাহী মুক্ত হতে পারেনি। আমাদের বীর মুক্তিযোদ্ধারা ১৮ তারিখ পর্যন্ত যুদ্ধ করে এবং অবশেষে রাজশাহী মুক্ত হয়ে বিজয়ের পতাকা উড়েছিলো আজকের দিনে।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানটি সমাপ্ত করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে