রাজশাহীতে ঘুষের টাকাসহ উপ-কর কমিশনার আটক

0
2

ঘুষের ১০ লাখ টাকাসহ রাজশাহী কর অঞ্চলের  উপ-কর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়াকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে কর অফিসে অভিযান চালায় দুদক। এসময় ঘুষের টাকাসহ তাকে আটক করা হয়। দুদক রাজশাহীর বিভাগীয় পরিচালক কামরুল আহসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, একজন চিকিৎসকের কাছে ৬০ লাখ টাকা ঘুষ দাবি করেন মহিবুল ইসলাম ভূঁইয়া। তার প্রথম কিস্তির ১০ লাখ টাকা আজ দেন। এ টাকা দেওয়ার সময় হাতেনাতে তাকে আটক করা হয়। দুদকের এ কর্মকর্তা আরো বলেন, আটক উপ-কর কমিশনারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় মামলা করা হবে।

এদিকে, রাজশাহীতে কর অফিসে অভিযানের সময় দুদক কর্মকর্তাদের উপর হামলা চালানো হয়। কর ভবনের উপ-কর কমিশনার মহিবুল ইসলাম ভুঁইয়ার কার্যালয়ে দুদক অভিযান চালাতে গেলে সেখানকার কর্মচারীরা দরজা ভাঙে ভেতরে ঢুকে বাধা প্রদানের চেষ্টা করে। এক পর্যায়ে তাদের মধ্যে হামলা ও ধস্তাধস্তি হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুদক রাজশাহীর বিভাগীয় পরিচালক কামরুল আহসানের নেতৃত্বে একটি টিম রাজশাহী সার্কেল ১৩ এর উপ-কর কমিশনার মহিবুলের ইসলাম ভুঁইয়ার কার্যালয়ে ঢুকে তাকে জিজ্ঞাসাবাদ করতে থাকেন।

এসময় মহিবুল ইসলাম ভুঁইয়া চিৎকার চেঁচামেচি শুরু করেন। এক পর্যায়ে কর অফিসের কর্মচারীরা দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে দুদকের ওপর হামলা করেন। এসময় উভয়পক্ষের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। এসময় কর ভবনে ছড়িয়ে পড়ে চরম উত্তেজনা। খবর পেয়ে  রাজপাড়া থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে, রাজশাহী কর অঞ্চলের উপ- কর কমিশনার মহিবুল ইসলাম ভুঁইয়া অভিযোগ করে বলেন, ডাক্তার ফাতেমা সিদ্দিকা ২৬ কোটি টাকার সম্পদ গোপন করেছেন। এটি নিয়ে কাজ করতে গেলে তিনি আমাকে ফাঁসিয়েছেন। তিনি দশ লাখ টাকা নিয়ে এসে আমাকে সাজানো অভিযানে আটক করে নিয়েছেন। দুদক আমাকে মারধর করেছে বলেও তিনি অভিযোগ করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে