১৮৬ কার্টুন সফট ড্রিংকস পাউডার পুড়িয়ে ধ্বংস করলো বিএসটিআই

নিজস্ব প্রতিবেদক

0
19

পাবনা জেলার ঈশ্বরদীতে অবৈধ সফট ড্রিংকস কারখানায় বিএসটিআই’র মোবাইল কোর্টের অভিযানে এক লক্ষ দশ হাজার টাকা জরিমানা করা হয়েছে, আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে ১৮৬ কার্টুন অবৈধ সফট ড্রিংক পাউডার।

বিএসটিআই বিভাগীয় কার্যালয় রাজশাহীর উপপরিচালক (সিএম) ও অফিস প্রধান মোঃ সাইফুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বুধবার (১৩ সেপ্টেম্বর) ঈশ্বরদী উপজেলা প্রশাসন ও বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহীর যৌথ উদ্দোগে পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার বিভিন্ন এলাকায় একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে পোষ্ট অফিস মোড়ের মেসার্স নয়া টেস্ট পেস্ট্রি শপ এ উৎপাদিত বিস্কুট, ব্রেড ও কেক পণ্যের অনুকূলে সিএম লাইসেন্স গ্রহণ না করে, মিথ্যা তথ্য প্রদান করার অপরাধে বিএসটিআই আইন -২০১৮ অনুযায়ী ১০ হাজার টাকা এবং শহরের ভাটাপাড়া এলাকার মেসার্স স্বচ্ছ ফুড এন্ড বেভারেজ লিমিটেডকে বিএসটিআই থেকে গুনগত মান সনদ গ্রহণ না করে সফট ড্রিংক পাউডার ( ব্রান্ডঃ ইনো) ও সরিষার তেল পণ্যের প্যাকেটে অবৈধভাবে মানচিহ্ন ব্যবহার করার অপরাধে একই আইনের সংশ্লিষ্ট ধারায় এক লক্ষ টাকা টাকা জরিমানাসহ মোট ২ টি মামলা দায়ের করা হয়। একইসাথে ১৮৬ কার্টুন অবৈধ সফট ড্রিংক পাউডার আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

মোবাইল কোর্টটি ঈশ্বরদীর সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট টি. এম. রাহাসিন কবিরের নেতৃত্বে পরিচালিত হয়। প্রসিকিউটর হিসেবে বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহীর ফিল্ড অফিসার (সিএম) মোঃ আমিনুল ইসলাম দায়িত্ব পালন করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে