নির্ধারিত মূল্যে অক্সিজেন বিক্রি’র চুক্তি স্বাক্ষর

0
2
নির্ধারিত মূল্যে অক্সিজেন

নিজস্ব প্রতিনিধিঃ- নির্ধারিত মূল্যে মেডিকেল অক্সিজেন সিলিন্ডার বিক্রির চুক্তি স্বাক্ষর করেছেন একটি প্রতিষ্ঠান। গতকাল রবিবার (১১ জুলাই) বেলা আড়াইটার দিকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চুক্তিতে প্রথম পক্ষ হিসেবে অক্সিজেন বিক্রেতা প্রতিষ্ঠানের ‘স্পেকট্রা অক্সিজেন লিমিটেড’ রাজশাহী অঞ্চলের ডিপো ইনচার্জ মীর আক্তারুল ইসলাম এই স্বাক্ষর করেন। আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিকের উদ্যোগে আরএমপি সদর দপ্তরে ‘স্পেকট্রা অক্সিজেন লিমিটেড’ এর পক্ষে রাজশাহী ডিপো ইনচার্জ মীর আক্তারুল ইসলাম এবং রাজশাহীবাসীর পক্ষে চুক্তি স্বাক্ষর করেন রাজশাহী মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার। এই অনন্য মানবিক চুক্তির ফলে মহানগর তথা ও রাজশাহী বিভাগের জনসাধারণ এর সুফল ভোগ করবে। চুক্তিতে বলা হয়েছে, বৈশ্বিক এই মহামারিতে করোনাকালীন সময়ে ‘স্পেক্ট্রা অক্সিজেন লিমিটেড’ রাজশাহী মেডিকেল অক্সিজেন ১ দশমিক ৩৬ কিউবিক মিটার অক্সিজেন সিলিন্ডার ও ফ্লো মিটার সেটসহ সর্বমোট ১৫ হাজার টাকায় বিক্রি করবে। তবে পূর্বে অক্সিজেন সিলিন্ডার অধিক মূল্যে বিক্রি হতো। পুলিশ কমিশনারের আহ্বানে সাড়া দিয়ে স্পেক্ট্রা অক্সিজেন লিমিটেড নির্ধারিত মূল্যে অক্সিজেন বিক্রি’র এই চুক্তিতে সম্মত হয়।

এরপর চুক্তিনামায় স্বাক্ষর করে আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক এর হাতে চুক্তিপত্র তুলে দেওয়া হয়। এ ব্যাপারে জানতে চাইলে আ’লীগ নেতা ডাবলু সরকার বলেন, বর্তমান সময়ের করোনা আক্রান্ত রোগীদের শ্বাস প্রশ্বাস স্বাভাবিক রাখতে অতি জরুরী হয়ে পড়েছে অক্সিজেন। প্রতিদিনিই বাড়ছে অক্সিজেনের চাহিদা। সেই মেডিকেল অক্সিজেন বিক্রি করছিলো স্পেকট্রা অক্সিজেন লিমিটেড নামে একটি কোম্পানী। সেই অক্সিজেনের দাম নিয়ে ক্রেতাদের মাঝে বিভ্রান্ত ছিলো। আমি এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিকের উদ্দ্যোগে রাজশাহী ডিপো ইনচার্জ এবং কোম্পানির মালিকের সাথে আলোচনা করি।

আলোচনায় রাজশাহী ডিপো ইনচার্জ এবং কোম্পানির মালিক আমাদের আশ^স্ত করেন যে তারা এখন থেকে ১.৩৬ কিউবিক মিটার অক্সিজেন ও ফ্লো মিটারসহ সর্বমোট ১৫ হাজার টাকায় বিক্রি করবে। এরপর এই মর্মে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। আমি রাজশাহী মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার রাজশাহীবাসীর পক্ষে এবং ‘স্পেকট্রা অক্সিজেন লিমিটেড’ এর পক্ষে রাজশাহী ডিপো ইনচার্জ মীর আক্তারুল ইসলাম চুক্তি স্বাক্ষর করেন।

আমি ব্যাক্তিগত ভাবে রাজশাহীবাসীর পক্ষ থেকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক, রাজশাহী ডিপো ইনচার্জ এবং কোম্পানির মালিক ধন্যবাদ জানাচ্ছি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে