রাজশাহীতে সওজ’র উচ্ছেদ অভিযান পরিচালিত

নিজস্ব প্রতিনিধি

0
12

রাজশাহীর পবা উপজেলার খড়খড়ি বাজারে রাজশাহী-ঢাকা মহাসড়কে সড়ক ও জনপদের জায়গা অবৈধ ভাবে দোকান ব্যবসায়ী ও স্থানীয় ভূমি দস্যু দ্বারা দখলকৃত স্থান দখল মুক্ত করেছে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)।

সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে পবা উপজেলার খড়খড়ি বাজার সংলগ্ন জায়গায় পবা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) অভিজিত সরকারের উপস্থিতিতে এই অভিযান পরিচালনা হয়। এতে আরও উপস্থিত ছিলেন সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোহাঃ নাহিনুর রহমান, উপ-বিভাগীয় প্রকৌশলী শাহ্ মোঃ আসিফ ও সার্ভেয়ার মোঃ মিল্লাত হোসেন।

প্রাথমিক পর্যায়ে খড়খড়ি বাজার থেকে প্রায় ৫০০মিটার এলাকায় পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, রাজশাহী-ঢাকা মহাসড়কের দক্ষিণ পাশে সড়ক ও জনপদের জায়গায় অবৈধ ভাবে দখল করে দোকান পাট, মার্কেট ও বিভিন্ন ব্যবসায়ীরা মালামাল রেখে পথচারী চলাচল ও গাড়ি চলাচলে বিঘ্ন ঘটাচ্ছে প্রতিনিয়ত। এমকি এ দখলকে কেন্দ্র করে হত্যার ঘটনাও ঘটেছে। এরই প্রেক্ষিতে সড়ক ও জনপদ বিভাগের পক্ষ হতে সড়ক ও জনপদের জায়গা দখলমুক্ত করার জন্য নোটিশ জারি করে। সর্বশেষ সড়ক ও জনপদ বিভাগ থেকে মাইকিং করেও অবিহিত করা হয়।

এ বিষয়ে সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী শাহ্ মোঃ আসিফ জানান, “রাজশাহী-ঢাকা মহাসড়কের উভয় পার্শ্বে ব্যবসায়ীরা সড়ক ও জনপদের জায়গা দিন দিন দখলে নিয়ে যাচ্ছে। এর কারণে সড়কের পাশে পথচারী ও গাড়ি চলাচলে বিঘ্ন ঘটছে। অনেক সময় সড়ক দূর্ঘটনা ঘটে প্রাণ হারাচ্ছে পথচারী। এরই প্রেক্ষিতে আমরা অবৈধ ভাবে দখলদারকে দখলমুক্ত করার জন্য একাধিকবার নোটিশ ও মাইকিং করেছি। এর পরই অবৈধ দখলদাররা দখলমুক্ত না করায় সোমবার নির্বাহী ম্যাজিস্টেটের উপস্থিতিতে উচ্ছেদ অভিযান শুরু করি। এই অভিযান আমরা অব্যাহত রাখবো। কাউকে সড়কের জায়গা দখল করতে দিবো না।”

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে