রাজশাহীতে পুকুরের গাইড ওয়ালের ইট চুরি, আটক-১

0
5

নিজস্ব প্রতিনিধিঃ রাজশাহী সিটি করপোরেশনের আওতাভুক্ত গুড়িপাড়ার গোলজারবাগ এলাকার একটি পুকুরের ৬০ হাজার ইট বিনা অনুমতিতে (চুরি) নিয়ে যাওয়ার অপরাধে একজনকে আটক করেছে কাশিয়াডাঙ্গা থানা পুলিশ।

সোমবার ( ৬ মার্চ) সকাল ১০ টায় দিকে উক্ত পুকুরের গাইড ওয়ালের ইট নিয়ে যাওয়ার প্রাক্কালে একজনকে আটক করেন পুলিশ। আটকের পর সিটি করপোরেশনের ১ নং ওয়ার্ড কাউন্সিলরের ভারপ্রাপ্ত সচিব (ডাটা এন্ট্রি অপারেটর) গুড়িপাড়া গোলজারবাগ এলাকার শফিকুলের ছেলে গোলজার (৩১) বাদি হয়ে মামলা দেন। দুইজনের নাম উল্লেখ করে মামলায় অজ্ঞাতনামা আরও ৮/১০ জন আসামী করা হয়েছে।
এ ঘটনায় রাজপাড়া থানার লক্ষিপুর এলাকার রাজু মিয়ার ছেলে শয়ন আলী (৩৬) কে আটক করা হয়।

থানা ও এজাহার সুত্রে জানা যায়, কাশিয়াডাঙ্গা থানাধীন গোলজারবাগ গুড়িপাড়া গ্রামস্থ পানির পাম্পের পূর্ব দিক সোজা নুরুর ঢালান পর্যন্ত পুকুরের উত্তরের গাইড ওয়াল রাজশাহী সিটি কর্পোরেশনের অনুমতি ছাড়া আসামীরা ইট উত্তোলন করে নিয়ে যাচ্ছে জানতে পেয়ে বাদী পরিচ্ছন্ন সুপার ভাইজার মোঃ নাজমুল হোসেন বাপ্পীকে ঘটনাস্থলে পাঠায়। তিনি ০৬ মার্চ সকাল অনুমান ১০ টার সময় কাশিয়াডাঙ্গা থানাধীন গোলজারবাগ গুড়িপাড়া গ্রামস্থ ১নং বিবাদী মোঃ রানা খান এর বসত বাড়ির সামনে গিয়ে বাঁধা নিষেধ করিলে কথা কাটাকাটির একপর্যায়ে রানা খান সুপার ভাইজার মোঃ নাজমুল হোসেন বাপ্পীকে হুমকিসহ ভয়ভীতি প্রদর্শন করেন।

অতঃপর বাদী অফিসের লোকজনসহ ঘটনাস্থলে গিয়ে যাচাই বাছাই করিলে দেখা যায় যে, ০৬/০৩/২০২৩ তারিখ সহ বিভিন্ন তারিখ ও সময়ে ১নং বিবাদী জাতীয় শ্রমিকলীগের রাজশাহী জেলা সভাপতি আব্দুল্লাহ খানের ছেলে রানা খান এর হুকুম ও সহায়তায় ২নং বিবাদীসহ অজ্ঞাতনামা বিবাদীগন বেআইনী জনতায় দলবদ্ধ হইয়া জোরপূর্বক পুকুরের গাইড ওয়াল ও রাস্তার গাইড ওয়ালের প্রায় ৬০ (ষাট) হাজার ইট (যাহার আনুমানিক মূল্য- ৪,৮০,০০০/-) টাকার ইট ওয়াল ভাঙ্গিয়া উত্তোলন করে অজ্ঞাতনামা ট্রলিতে করে চুরি করে নিয়ে গিয়েছে। যাহার কারণে সরকারী রাস্তা ও ড্রেন ভেঙ্গে/ধসে পুকুরে নেমে যাওয়ায় আনুমানিক মূল্য-২০,০০,০০০/- (বিশ লক্ষ) টাকার ক্ষতি সাধন হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে কাশিয়াডাংগা থানার ওসি মশিউর রহমান বলেন, উক্ত ঘটনায় থানায় মামলা হয়েছে। একজনকে আটক করা হয়েছে। অন্যদের আটকে অভিযান অব্যাহত আছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে