রামেবিতে মাদক বিরোধী র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

0
5

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ও রাজশহী নার্সিং কলেজের যৌথ আয়োজনে মাদকবিরোধী র‌্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে রাজশাহী নার্সিং কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রামেবির উপাচার্য অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেন ।

এর আগে ‘মাদককে না বলি, মাদক মুক্ত দেশ গড়ি, স্লোগানকে সামনে রেখে মাদক বিরোধী একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি রামেবির অস্থায়ী কার্যালয়ে থেকে শুরু হয়ে মেডিকেল কলেজ ক্যাম্পাসের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে রাজশাহী নার্সিং কলেজে এসে শেষ হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেন বলেন, মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার সম্পর্কে সমাজের সর্বস্তরের জনসাধারণকে অবহিত করা, এর ক্ষতিকর প্রভাব সম্পর্কে গণসচেতনতা বৃদ্ধি করতে হবে এবং মাদকের অপব্যবহারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ সামাজিক আন্দোলন গড়ে তুলে গণজাগরণ সৃষ্টি করতে হবে।

তিনি আরো বলেন চিকিৎসা সেবা দেওয়ার মাধ্যমে মাদকসেবীদের সুস্থ করার সম্ভব তবে মাদক নিরাময়ের চেয়ে প্রতিরোধ উত্তম।

যৌথ আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন— রামেবির কোষাধ্যক্ষ প্রফেসর ড. রুস্তম আলী আহমেদ, রামেবির রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহা. আনোয়ারুল কাদের ও সভাপত্বি করেন রাজশাহী নার্সিং কলেজের অধ্যক্ষ (দায়িত্বপ্রাপ্ত) মোসা: আখতারা বেগম।

এ সময় উপস্থিত ছিলেন রামেবির উপ— পরীক্ষা নিয়ন্ত্রক ডা. মো: সারওয়ার জাহান, উপ—রেজিস্ট্রার ডা. মো: আমিন আহমেদ খান, উপাচার্যের একান্ত সচবি ইসমাঈল হোসেন, সকারী কলেজ পরিদর্শক(চ.দা) মো: নাজমুল হোসাইন , সেকশন অফিসার অফিসার মো: শাহারিয়ার ইসলাম, সেকশন অফিসার মো: মিজানুর রহমন, রাজশাহী নার্সিং কলেজের শিক্ষক— কর্মকর্তাসহ রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা পর্ব শেষে মাকদবিরোধী মঞ্চ নাটক পরিবেশন করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে