রামেবিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক

0
15

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় (রামেবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২৩ উপলক্ষে আজ ১৭ মার্চ শুক্রবার নানা কর্মসূচি পালন করছে। সকাল ৮টায় রামেবির অস্থায়ী কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলি জানান, উপাচার্য অধ্যাপক ডা. এ জেড এম মোস্তাক হোসেন। এরপর সকাল ০৯ টায় রামেবি’র কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের অংশগ্রহণে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন রামেবির উপাচার্য অধ্যাপক ডা. এ.জেড.এম মোস্তাক হোসেন । সভাপতির বক্তব্যে উপাচার্য বলেন স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মদিন আজ। টুঙ্গিপাড়া গ্রামে ১৯২০ মার্চের এদিনে বাংলার মাটিতে জন্ম নিয়েছিলেন এক মহাপুরুষ। তিনি আমাদের জাতির পিতা, শেখ মুজিবুর রহমান। এ বাংলার দুঃখী মানুষদের ক্ষুধা-দারিদ্র্য থেকে মুক্তি দিতে নিজের জীবনের সব সুখ-আরাম বিসর্জন দিয়ে তিনি সংগ্রাম করেছেন। তিনি সবসময় ভেবেছেন এ দেশের খেটে খাওয়া মানুষের কথা। রাষ্ট্র পরিচালনায় যে ৪টি মূলনীতি রয়েছে জাতীয়তাবাদ, সমাজতন্ত্র, গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতা বাস্তবায়নের জন্য তিনি নিরলস পরিশ্রম করে গেছেন। বঙ্গবন্ধু আমাদের মাঝে নেই কিন্তু তাঁর নীতি ও আদর্শ আমাদের প্রেরণার উৎস হয়ে রয়েছে।

উপাচার্য আরো বলেন, বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলাসহ বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সমাপ্ত করার প্রত্যয়ে অঙ্গীকারবদ্ধ। রূপকল্প ২০২১ ও ২০৪১ এবং ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নে মাধ্যমে জাতির পিতার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তুলতে তিনি নিরলসভাবে কাজ করছেন এবং আমাদের সকলকে নিজ নিজ জায়গা থেকে ‘সোনার বাংলা’ গড়ার লক্ষ্যেই কাজ করে যেতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে।

এ আলোচনা সভায় আরো বক্তব্য দেন, রামেবি’র কোষাধ্যক্ষ প্রফেসর ড. রুস্তম আলী আহমেদ, রেজিস্ট্রার অধ্যাপক ডা. আনোয়ারুল কাদের, ডা. মো: জাকির হোসেন খোন্দকার, পরিচালক (অর্থ ও হিসাব), সহকারী-রেজিস্ট্রার (চ.দা) মো: রাসেদুল ইসলাম, সেকশন অফিসার মো: শাহারিয়ার ইসলাম।

সভায় উপস্থিত ছিলেন রামেবি’র পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ইঞ্জিনিয়ার মো: সিরাজুম মুনীর, কলেজ পরিদর্শক অধ্যাপক ডা. মোহাম্মদ মোসাদ্দেক হোসেন, রামেবি’র উপ- পরীক্ষা নিয়ন্ত্রক ডা. মো: সারওয়ার জাহান, উপাচার্য মহোদয়ের একান্ত সচিব (ভারপ্রাপ্ত) মো: ইসমাঈল হোসেন, উপ-রেজিস্ট্রার ডা. আমিন আহমেদ খান, উপ-পরিচালক (অর্থ ও হিসাব) মো. আখতার হোসেন, উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) এস. এম. ওবায়দুল ইসলাম, উপ- কলেজ পরিদর্শক ডা. মোহাম্মদ মেহেরওয়ার হোসেন, সহকারী কলেজ পরিদর্শক (চ.দা) মো: নাজমুল হোসাইন, সহকারী পরিচালক (অ.হি.) মো: মফিজ উদ্দিন, সহকারী-পরীক্ষা নিয়ন্ত্রক ডা. মো: আমীর হোসেনসহ রামেবি’র সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে