বিএসটিআই’র মোবাইল কোর্টের অভিযানে ৩২ হাজার টাকা জরিমানা

0
27

বিএসটিআই রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অধীনে ৩ জেলায় মোবাইল কোর্টের অভিযানে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (২০ সেপ্টেম্বর) বিএসটিআই বিভাগীয় কার্যালয় রাজশাহীর উপ-পরিচালক (সিএম) ও অফিস প্রধান মোঃ সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে তারা জানান, ২০-০৯-২০২৩ খ্রিঃ তারিখে পাবনা, চাঁপাই নবাবগঞ্জ ও সিরাজগঞ্জ জেলায় বিএসটিআই’র মোট ৩ টি মোবাইল কোর্ট পরিচালনা করে ৫ টি মামলা দায়ের করে মোট ৩২,০০০/- জরিমানা করা হয়।

(১) পাবনা জেলার ভাঙ্গুড়া উপজেলায় উপজেলা প্রশাসন ও বিএসটিআই বিভাগীয় অফিস, রাজশাহীর যৌথ উদ্যোগে উপজেলার ভদ্রপাড়া ও শরৎনগর বাজার এলাকায় একটি মোবাইল কোর্ট  পরিচালনা করা হয়।

উক্ত অভিযান পরিচালনাকালে মেসার্স ভাই  বোন বেকারি, ভদ্রপাড়া এবং মুকুল বেকারি, শরৎনগর বাজার প্রতিষ্ঠান দু’টিকে তাদের উৎপাদিত বিস্কুট, ব্রেড ও কেক পণ্যগুলির অনুকূলে বিএসটিআইয়ের সিএম লাইসেন্স না থাকায় এবং মিথ্যা তথ্য প্রদান করায় বিএসটিআই আইন-২০১৮ এর ৩০/৩০ ধারা অনুযায়ী প্রতিষ্ঠান দু’টিকে পৃথক পৃথক ভাবে ১০,০০০.০০ (দশ হাজার মাত্র) টাকা করে সর্বমোট ২০,০০০.০০ (বিশ হাজার) টাকা জরিমানা আদায় করা হয়।

বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব তাসমীয়া আক্তার রোজী , সহকারী কমিশনার (ভুমি),ভাঙ্গুড়া,পাবনা  মহোদয়ের নেতৃত্বে উল্লিখিত অভিযান পরিচালনা করা হয়।

প্রসিকিউটর হিসেবে বিএসটিআই বিভাগীয় অফিস রাজশাহী এর কর্মকর্তা জনাব মোঃ আমিনুল ইসলাম , ফিল্ড অফিসার (সিএম) উপস্থিত ছিলেন।

(২) চাঁপাইনবাবগঞ্জ জেলাা সদরের বিভিন্ন এলাকায় জেলা প্রশাসনের সহযোগীতায় একটি  ভ্রাম্যমাণ আদালত  পরিচালিত হয়। উক্ত ভ্রাম্যমাণ আদালতে –

১।  মেসার্স  মুনকারা ড্রিংকিং ওয়াটার,তিন সাখুর  মোড় ,চাঁপাইনবাবগঞ্জ প্রতিষ্ঠানটি বিএসটিআই এর সিএম সনদ গ্রহণ না করে প্যাকেজড ড্রিংকিং ওয়াটার উৎপাদন ও বিক্রয় করায় “বিএসটিআই আইন-২০১৮” এ একটি মামলা দায়েরপূর্বক ১০,০০০.০০ টাকা জরিমানা ও সতর্ক করা হয়।২।  মেসার্স  বিসমিল্লাহ ড্রিংকিং ওয়াটার,সদর , চাঁপাইনবাবগঞ্জ প্রতিষ্ঠানটি পরিমাপে কম প্রদান করায় “ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮” এ একটি মামলা দায়েরপূর্বক ২,০০০.০০ টাকা জরিমানা ও সতর্ক  করা হয়।৩। এ ডি ফিলিং স্টেশন, মহারাজপুর, চাঁপাইনবাবগঞ্জ এর জ্বালানি তেল পরিমাপে সঠিক পাওয়া যায়।উক্ত মোবাইল কোর্টে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব   জাহাঙ্গীর জুবায়ের, জেলা প্রশাসন, চাঁপাইনবাবগঞ্জ এর নেতৃত্বে বিএসটিআই, রাজশাহীর কর্মকর্তা   প্রকৌ: রকিবুল হাসান রিপন ,ফিল্ড অফিসার (সিএম)  এবং  উৎপল কুমার, পরিদর্শক(মেট)  বিএসটিআই, রাজশাহী প্রসিকিউটং কর্মকর্তার দায়িত্ব পালন করেন।

(৩) সিরাজগঞ্জ জেলায় জেলা প্রশাসন ও বিএসটিআই  বিভাগীয় অফিস,  রাজশাহী  এর সমন্বয়ে  সিরাজগঞ্জ  জেলায় একটি ভ্রাম‍্যমান আদালত পরিচালনা করা হয়।

উক্ত  অভিযানে মেসার্স সুন্নাহ ফুডস সুইটস এন্ড বেকারি, মাছুমপুর, সদর,  সিরাজগঞ্জ  প্রতিষ্ঠানটি ব্রেড ও বিস্কুট পণ্যের সিএম লাইসেন্স গ্রহণ না করে এবং মিথ্যা তথ্য প্রদান করে তা বিক্রিয়/বিতরণ  করার অপরাধে  বিএসটিআই আইন-২০১৮ এর  ৩০ ধারায়  টাকা ১০,০০০/- (দশ  হাজার ) জরিমানা করা হয়।

বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার  জনাব মো: রিদওয়ান ইসলাম রাফি  এর নেতৃত্বে অভিযানে প্রসিকিউটর হিসেবে বিএসটিআই, রাজশাহী  অফিসের কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন, ফিল্ড অফিসার (সিএম), অংশগ্রহণ করেন।

জনস্বার্থে বিএসটিআই’র এ ধরণের অভিযান চলমান থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে